> সংবাদ শিরোনাম

৪২ বছরে প্রথমবার এই প্রতিযোগিতার শিরোপা নির্ধারণী মঞ্চে জার্মানরা

নিজস্ব প্রতিবেদক :স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন গুঁড়িয়ে দেওয়া আইন্ত্রাখট ফ্রাঙ্কফুর্ট উঠে গেল ইউরোপা লিগ ফাইনালে। ৪২ বছরে প্রথমবার এই প্রতিযোগিতার শিরোপা নির্ধারণী মঞ্চে জার্মানরা।

বৃহস্পতিবার সেমিফাইনালের দ্বিতীয় লেগে ১০ জনের ওয়েস্ট হ্যামকে ১-০ গোলে হারিয়েছে ফ্রাঙ্কফুর্ট। দুই লেগ মিলিয়ে ৩-১ গোলের অগ্রগামিতায় তারা ফাইনালে।

৪৮ হাজার দর্শকের সামনে রাফায়েল বোরে ২৬তম মিনিটে একমাত্র গোল করেন। এই একটি গোলই গড়ে দেয় ম্যাচের পার্থক্য। গত সপ্তাহে প্রথম লেগে ২-১ গোলে হেরেছিল ইংলিশ ক্লাব।

বেশিরভাগ সময় ১০ জন নিয়ে খেলতে হয়েছে ওয়েস্ট হ্যামকে। ১৯ মিনিটে জেনস পিটারকে ফাউল করে লাল কার্ড দেখেন অ্যারন ক্রেসওয়েল। তারপর থেকে ইংলিশ ক্লাবটি নখদন্তহীন। এমনকি তাদের কোচ ডেভিড ময়েসও ৭৯তম মিনিটে লাল কার্ড দেখেন হতাশায় ক্ষুব্ধ হয়ে বলে লাথি দিয়ে।

জার্মানরা শেষবার ইউরোপিয়ান ফাইনাল খেলেছিল ১৯৮০ সালে। আগামী ১৮ মে তারা মুখোমুখি হবে রেঞ্জার্সের, স্কটিশ দলটি বিদায় করেছে আরবি লাইপজিগকে।

ম্যাচ শেষে উৎফুল্ল দর্শকরা মাঠে ঢুকে পড়ে, তাদের বেষ্টনীর মধ্যে থেকে ফ্রাঙ্কফুর্ট প্রেসিডেন্ট পিটার ফিসখার বলেছেন, ‘একটি স্বপ্ন অবশেষে সত্যি হলো। দল সত্যিই ভালো খেলেছে। এই শহর ও পরিবেশ এমনটা দাবি রাখে। এটা ফুটবল এবং আমরা এটি জিতব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful